নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার মেডিকেল কলেজ শিক্ষার্থীদের যাতায়াতের জন্য ৫২ সিটের বাস উদ্বোধন করা হয়েছে। ৪ জুন (রোববার) বাসটির উদ্বোধন করেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রেজাউল করিম। এসময় বিএমএ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মাহাবুবুর রহমান সহ কক্সবাজার মেডিকেল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
পাওয়ার হাউস সংলগ্ন মেডিকেল কলেজ থেকে ক্লিনিক্যাল ও প্র্যাকটিক্যাল ক্লাস করতে সদর হাসপাতাল ও পুরাতন মেডিকেল কলেজে যাতায় করতে হয় শিক্ষার্থীদের। দীর্ঘদিন ধরে যাতায়তে ভোগান্তিতে ছিল শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের যাতায়তে বছরে ৩৬ লাখ টাকা খরচ পড়ত সরকারের। অবশেষে কক্সবাজার মেডিকেল কলেজের উদ্বোগে ৫২ সিটের এ বাস পেয়ে খুশি শিক্ষার্থীরা।
কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রেজাউল করিম জানান, এই বাসটি চট্টগ্রাম মেডিকেল কলেজে পরিত্যক্ত অবস্থায় ছিল। পরে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতিক্রমে কক্সবাজার মেডিকেল কলেজের উদ্যোগে এটি মেরামতের মাধ্যমে সম্পূর্ণ নতুন করে মেডিকেলের শিক্ষার্থীদের যাতায়তের জন্য ব্যবহার করা হচ্ছে। এতে শিক্ষার্থীরা আরামদায়কভাবে যাতায়ত করার পাশাপাশি প্রতিবছর সরকারের সাশ্রয় হচ্ছে ৩৬ লাখ টাকা।